Monday, October 10, 2011

New Song...again?

Ok. Another bengali song. This is not a new song as per production date is concerned. But it is new anyway for this blog. Its a little comedic which I have rarely tried before. This is truly but unbelievably inspired by George Michael's 'Faith'. So, here goes:


পোষা

তোমার চোখের তারায় তারায় আমার আকাশ যায় ভরে -
তা বলে কী থাকতে হবে সারাটা ক্ষণ হাত ধরে ?

তোমায় ছুঁয়ে নাহয় আমার আঁধার বুকে ঝাড়বাতি -
তা বলে কী তোমার জন্য উঠবো জেগে মাঝরাতে ?

তুমি আমার মনের মানুষ, তবুও বলি, কোরোনাকো গোঁসা -
আমি নইতো তোমার খাঁচার পাখী, নাড়বোনা ল্যাজ, হয়ে তোমার পোষা |

#
তোমার কাছে হৃদয় জমা, রেখেই দেবো সুদছাড়া
তুমি শুধু দাও ছেড়ে দাও, মিষ্টি মধুর ভ্যান্তারা ।

মনের বাঁধন কাঁচা সুতো, এই কথাটি নাও বুঝে -
তোমার শিখাই রাখবো জ্বেলে, পাঁজর ঘরের পিলসুজে-

কোথাও তুমি দেখেছো কী, আঙুর ফলে, ছাড়াচ্ছে কেউ খোসা ?
তোমার কাছেই, থাকবো পাশে, তবুও হয়ে থাকবোনাতো পোষা।

#
রাগ কোরোনা, জট পড়েছে,
আজব গজব চরিত্রেরই গিঁটে
চামড়া আমার বড্ড নরম,
বাঁধন দিলেই, যায় পড়ে কালশিটে।

আমায় যদি চাও পেতে চাও, আমাকে দাও ছুটি
দেখবে কেমন আসবো আমি, ফেরত গুটি গুটি।

(আমায়) ভালোবেসে দাও করে দাও,
ছোত্ত খোকা, বুড়ো আঙুল চোষা -
আমার মতিগতি দাও গুলিয়ে
থাকবো হয়ে শুধু তোমার পোষা ।
- শৌভিক
১০ এপ্রিল ২০১১





No comments: